Bulk SMS Service
Buy Social Media Services
Software Development Services
Buy Social Media Services

🎭 আপনার ব্যক্তিগত তথ্য সংরক্ষণ করা হয় না এবং অন্যদের সাথে ভাগ করা হয় না

সেরা 5 দক্ষতা প্রতিটি মার্কেটারের প্রয়োজন

সেরা 5 দক্ষতা প্রতিটি মার্কেটারের প্রয়োজন

আপনি কি কখনও অনুভব করেছেন যে পৃথিবী দ্রুত এবং দ্রুত এগিয়ে চলেছে? এটি একটি সত্য যে 1985 সাল থেকে, কম্পিউটার প্রযুক্তি মানুষের কাজ এবং দিন দিন জীবনযাপন পদ্ধতিকে ত্বরান্বিত করেছে। এটি বিক্রয় এবং বিপণন পেশাদারদের ভাবছে যে পরবর্তীতে কী ঘটবে, পরবর্তী দশকে তাদের পেশায় কী পরিবর্তন ঘটবে। আরও গুরুত্বপূর্ণ, এটি আমাদের সেক্টরে প্রতিযোগিতামূলক থাকতে এবং আমাদের ব্যবসায় কার্যকর হওয়ার জন্য আমরা আরও কী করতে পারি সেই প্রশ্ন উত্থাপন করেছে।


আমরা SecurityCode.in-এর সিএমও মার্ক সানচেজের সাথে কথা বলেছি, যিনি দীর্ঘদিন ধরে বিক্রয় এবং বিপণনে কাজ করছেন, এবং তিনি আমাদেরকে কিছু পরামর্শ দিয়েছেন কিভাবে বিক্রয় এবং বিপণন দলগুলি আরও দক্ষতার সাথে কাজ করতে পারে।


হিউম্যান ফ্যাক্টর হল ভবিষ্যত সুরক্ষিত করার চাবিকাঠি


"যদি আমি এখন বিপণন দলের সমস্ত ভূমিকার দিকে তাকাই, আমি মনে করি সেগুলি সবই বিদ্যমান থাকবে, কিন্তু প্রযুক্তি আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠলে ফোকাস স্থানান্তরিত হবে," বলেছেন সানচেজ৷


ভবিষ্যদ্বাণী হল যে প্রযুক্তি শীঘ্রই আমাদের অনেক রুটিন কাজ যেমন বিক্রয় কৌশল, বিক্রয়োত্তর ফলো-আপ এবং পরিচালনার দায়িত্ব নেবে। ডেটা-চালিত প্রযুক্তিগুলির জন্য ধন্যবাদ যা ব্যবসাগুলিকে তাদের বাজারের সাথে আরও ঘনিষ্ঠভাবে সারিবদ্ধ করতে সাহায্য করবে, বিক্রয় এবং বিপণনের মধ্যে সূক্ষ্ম রেখা কম এবং কম স্পষ্ট হয়ে উঠবে। এমনকি বিক্রয় বিপণনের উপর আরও নির্ভরশীল হয়ে উঠলে, বিপণন আরও বিক্রয়-ভিত্তিক হয়ে উঠবে।


এই উন্নয়নের অর্থ হল যে আমরা আমাদের মনোযোগকে সেই উপায়গুলিতে ফোকাস করতে মুক্ত হব যা আমরা বিশ্বাস করি যে ভিন্ন মূল্য যুক্ত হবে। এখানেই আমাদের অনন্য মানবিক গুণাবলী যেমন সৃজনশীলতা, কৌতূহল, সহানুভূতি এবং মানুষের দক্ষতা পার্থক্য তৈরি করবে।


"বিক্রয় পেশাদারদের ক্রমাগত বিকশিত হতে হবে। তাদের দায়িত্ব এবং পরিস্থিতির নিয়ন্ত্রণ নিতে হবে যা AI, মেশিন লার্নিং বা API কল দ্বারা প্রতিস্থাপিত হতে পারে না," সানচেজ বলেছেন।


নতুন প্রযুক্তিগুলি যে অবিচ্ছেদ্য ভূমিকা পালন করবে তার প্রেক্ষিতে, সেরা বিক্রয় এবং বিপণন পেশাদাররা হবেন যারা প্রযুক্তিগত এবং অনন্যভাবে মানবিক দক্ষতাকে মিশ্রিত করেন, যাকে আমরা "হাইব্রিড" বলি।


বিক্রয় এবং বিপণনের জন্য শীর্ষ 5 হাইব্রিড দক্ষতা


মনে হতে পারে আমরা রোবট বা সাই-ফাই ফিল্মের কথা বলছি। কিন্তু এই হাইব্রিড দক্ষতা যা প্রযুক্তি এবং মানুষের ক্ষমতাকে একত্রিত করে তা খুবই বাস্তব এবং ভবিষ্যতে আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠবে।


বর্তমানে, 5টি দক্ষতা যা আমাদের সমস্ত পেশাদার উন্নয়ন পরিকল্পনার শীর্ষে থাকা উচিত:


1. প্রযুক্তিগত দক্ষতা


ভবিষ্যতের বিক্রয় এবং বিপণন পেশাদারদের নতুন সিস্টেমের সাথে খাপ খাইয়ে নিতে হবে এবং দ্রুত সেগুলি গ্রহণ করতে হবে। অন্তত, তাদের ব্যবসার প্রয়োজনের সাথে সামঞ্জস্য রেখে সবচেয়ে কার্যকর উপায়ে CRM-এর মতো এন্টারপ্রাইজ সফ্টওয়্যার ব্যবহার করতে সক্ষম হওয়া উচিত। তবুও, ক্ষেত্রটি নতুন প্রযুক্তির সাথে দ্রুত বিকশিত হচ্ছে যা আমাদের দৈনন্দিন ব্যবসায়িক জীবনকে রূপ দেবে, যোগাযোগ থেকে বিশ্লেষণ, প্রচারাভিযান তৈরি থেকে শুরু করে আমরা যেভাবে তাদের পরিচালনা করি।


এই সবগুলি বিক্রয় এবং বিপণন দলগুলির জন্য API, সফ্টওয়্যার ইন্টিগ্রেশন এবং নতুন সরঞ্জামগুলির সাথে পরিচিত হওয়া গুরুত্বপূর্ণ করে তোলে৷ এই প্রযুক্তিগত দক্ষতা ভবিষ্যতে পণ্য জ্ঞান এবং সফট স্কিল হিসাবে প্রয়োজনীয় হয়ে উঠবে।


2. কনসালটেন্সি


যেহেতু অর্ডার নেওয়ার প্রক্রিয়াগুলি প্রযুক্তির সাথে সম্পূর্ণরূপে স্বয়ংক্রিয় হয়ে ওঠে, একজন বিক্রয়কর্মী হিসাবে আপনার মূল্য আপনার গ্রাহককে পরামর্শদাতা হিসাবে ঘনিষ্ঠভাবে যোগাযোগ এবং সেবা করার ক্ষমতার উপর নিহিত থাকবে।


"আপনি যদি বিক্রয়ের মধ্যে থাকেন, তাহলে আপনাকে সত্যিই কিছু চিন্তাভাবনা করতে হবে এবং টেবিলে কিছু বাড়তি মূল্য আনতে হবে। শুধু পণ্যের বৈশিষ্ট্য সম্পর্কে কথা বলাই যথেষ্ট নয়," যোগ করেন সানচেজ।


3. ডিজিটাল উপস্থাপনা দক্ষতা


বিক্রয় পেশাদারদের জন্য, এর অর্থ হল আপনার ডিজিটাল উপস্থাপনা দক্ষতাকে সম্মান করা এবং আপনার সুবিধার জন্য ভার্চুয়াল মিটিং প্রযুক্তি ব্যবহার করা শেখা।


সঠিক দক্ষতা নিশ্চিত করার জন্য, সংস্থাগুলিকে আপনার ভিডিও কলের জন্য একটি জুম-প্রস্তুত উপস্থাপনা তৈরি করা থেকে শুরু করে সঠিক আলোর পরিস্থিতি সেট আপ করা পর্যন্ত সমস্ত বিষয়ে প্রশিক্ষণ দিতে হবে।


4. সৃজনশীল ডেটা বিশ্লেষণ

আমাদের ব্যবসা ক্রমবর্ধমান ডেটা-চালিত হয়ে উঠলে, ডেটা বিশ্লেষকরা চাকরির বাজারের শীর্ষে উঠবেন। কিন্তু ভবিষ্যতের তথ্য বিশ্লেষণ আজকের তুলনায় আরও সৃজনশীল ভূমিকা পালন করবে।


সানচেজের মতে, "কৌতুকটি হবে এই সমস্ত ডেটা থেকে সঠিক অনুমান করা। এর জন্য সৃজনশীল বিশ্লেষকদের প্রয়োজন যারা জানেন কী কী ডেটা প্রয়োজন এবং কীভাবে এটি থেকে অর্থপূর্ণ অন্তর্দৃষ্টি বের করা যায়।"


ক্রেতার আচরণ চিনতে পারার ক্ষমতা এবং সঠিক মুহুর্তে গ্রাহকদের টার্গেট করার ক্ষমতা একটি অত্যন্ত চাওয়া-পাওয়া দক্ষতা হয়ে উঠবে।


5. UX/CX দক্ষতা

যেহেতু পণ্যগুলি ক্রমবর্ধমানভাবে কমোডাইজড এবং মানসম্মত হয়ে উঠছে, কোম্পানিগুলির জন্য ভবিষ্যতে আলাদা হওয়ার একমাত্র উপায় হল একটি অনন্য অভিজ্ঞতা প্রদান করা।


সানচেজ বলেন, "যে কোম্পানিগুলো জিতবে তারাই হবে যারা নিরবিচ্ছিন্ন অনবোর্ডিং, সক্রিয় সেবা প্রদান করে এবং তাদের সাথে যোগাযোগ করা সহজ... এর মানে গ্রাহকের অভিজ্ঞতা," বলেছেন সানচেজ।


বিক্রয় এবং বিপণন দলগুলির জন্য, এর অর্থ হবে আমাদের গ্রাহকদের চাহিদা এবং ব্যথার বিষয়গুলি আরও ঘনিষ্ঠভাবে শোনা এবং তাদের সমাধান করার জন্য সৃজনশীল উপায়গুলি নিয়ে চিন্তা করা।


যেখানে আমরা সবচেয়ে বেশি মূল্য যোগ করি তার উপর ফোকাস করা


আমরা সকলেই আগামী বছরগুলিতে অনেক উত্তেজনাপূর্ণ প্রযুক্তি-চালিত উন্নয়নের জন্য উন্মুখ। তবুও আমাদের প্রকৃত প্রতিযোগিতামূলক সুবিধা মানুষের দক্ষতার মধ্যে নিহিত থাকবে যা কোনো রোবট প্রতিস্থাপন করতে পারবে না। এবং এটি শুধুমাত্র আরও গুরুত্বপূর্ণ হয়ে উঠবে কারণ ব্যক্তিগতকরণের দিকে ক্রমবর্ধমান মূলধারার প্রবণতা নতুন উচ্চতায় পৌঁছেছে।


এখন এবং ভবিষ্যতে: কৌতূহল, দক্ষতা এবং শক্তিশালী গ্রাহক সম্পর্কের দক্ষতা আমাদের সবচেয়ে শক্তিশালী সরঞ্জামগুলির মধ্যে থাকবে।

v2.8.7 © 2024. - SecurityCode.in. সমস্ত অধিকার সংরক্ষিত.