🎭 আপনার ব্যক্তিগত তথ্য সংরক্ষণ করা হয় না এবং অন্যদের সাথে ভাগ করা হয় না
হোয়াটসঅ্যাপ মার্কেটিং প্রশ্নোত্তর: আপনার প্রশ্নের উত্তর দেওয়া হয়েছে [২৩ অক্টোবর]
![হোয়াটসঅ্যাপ মার্কেটিং প্রশ্নোত্তর: আপনার প্রশ্নের উত্তর দেওয়া হয়েছে [২৩ অক্টোবর] হোয়াটসঅ্যাপ মার্কেটিং প্রশ্নোত্তর: আপনার প্রশ্নের উত্তর দেওয়া হয়েছে [২৩ অক্টোবর]](https://securitycode.in/assets/uploads/WhatsApp_marketing.png)
আমাদের সাম্প্রতিক ওয়েবিনারে, WhatsApp বিপণন সম্পর্কে আপনার কিছু দুর্দান্ত প্রশ্ন ছিল: এটি কীভাবে ইমেলের সাথে কাজ করে, কত ঘন ঘন বার্তা পাঠাতে হয় এবং আরও অনেক কিছু। এখানে উত্তর আছে.
মাত্র 1 বছরে, হোয়াটসঅ্যাপ মার্কেটিং সম্পর্কে সচেতনতা এবং বিপণন এবং CRM টিমের জন্য এর সম্ভাবনা ব্যাপকভাবে বৃদ্ধি পেয়েছে।
আমাদের সাম্প্রতিক ওয়েবিনার â "5 গ্রীষ্মের গোপনীয়তা: আপনি বন্ধ করার সময় আপনার গ্রাহকদের কীভাবে চালু রাখবেন।" আমাদের দলের জন্য অংশগ্রহণকারীদের অনেক বিস্তারিত, জ্ঞানপূর্ণ প্রশ্ন ছিল।
আমরা আপনার সাথে উত্তর শেয়ার করতে পেরে খুশি:
আমি কত ঘন ঘন WhatsApp বার্তা পাঠাতে হবে?
অন্যদের তুলনায় হোয়াটসঅ্যাপ একটি বেশি ব্যক্তিগত চ্যানেল। আমাদের সাধারণ নিয়ম হল একই গ্রাহককে মাসে 2x এর বেশি প্রচারাভিযান না পাঠানো।
কিন্তু আমাদের পরামর্শ হল স্বাগত প্রবাহের সময় একজন ব্যবহারকারী কত ঘন ঘন যোগাযোগ পেতে চায় তা জিজ্ঞাসা করা। যদি তারা 2 এর বেশি কিছু মনে না করে তবে এগিয়ে যান। এটি প্রত্যাশা নির্ধারণ এবং এটি প্রদানের বিষয়ে। তাহলে আপনি কাউকে হতাশ করতে পারবেন না।
ভারসাম্য ঠিক রাখতে এবং দীর্ঘমেয়াদে গ্রাহক সম্পর্ক গড়ে তোলার জন্য আমাদের বেশিরভাগ ক্লায়েন্ট এভাবেই এটি করে।
অপ্ট-ইন সংগ্রহ করার সময় আমরা কি WhatsApp এর সাথে ইমেল একত্রিত করতে পারি?
হোয়াটসঅ্যাপ ফোন নম্বর যাচাই করার সবচেয়ে সহজ উপায়
হ্যাঁ। আপনি "মাল্টিস্টেপ পপআপ" â একটি সম্মিলিত পপআপ এবং অপ্ট-ইন ফ্লো সেট আপ করতে পারেন যা একটি ইমেল ঠিকানা উভয়ের জন্য জিজ্ঞাসা করে এবং একটি WhatsApp অপ্ট-ইন পায়৷
আমরা আমাদের ক্লায়েন্টদের ক্লাভিয়ো (আমাদের অংশীদার) বা অন্য কোন টুলের মাধ্যমে পপআপ সেট আপ করার পরামর্শ দিই যা তারা ইতিমধ্যেই ব্যবহার করছে। আমাদের নিজস্ব পপআপ টুল আছে, কিন্তু বিদ্যমান টুলের প্রদর্শন সেটিংস সমন্বয় করা সহজ হতে পারে।
যদি এটি Klaviyo বা অন্য টুলে সেট আপ করা হয়, তাহলে আমরা সক্রিয়ভাবে চার্লস থেকে একটি অপ্ট-ইন অনুরোধ ট্রিগার করতে পারি।
গ্রাহকের বিশদ জানতে চাওয়ার আগে আমার কি ডিসকাউন্ট কোড পাঠাতে হবে?
না। আমরা ক্লায়েন্টদের কাছ থেকে যা শিখেছি তা থেকে, আপনি যদি পরে তাদের পুরষ্কার দেন তাহলে গ্রাহকের প্রশ্নের উত্তর দেওয়ার সম্ভাবনা অনেক বেশি â অন্যথায় আপনি তাদের বিশদ বিবরণ দেওয়ার জন্য তাদের প্রণোদনা সরিয়ে দেবেন।
জিডিপিআর সম্মতি এবং হোয়াটসঅ্যাপ সম্পর্কে কী?
গ্রাহকদের জিডিপিআর মেনে চলতে সাহায্য করার জন্য আমাদের পণ্য তৈরি করা হয়েছে। আমাদের স্বয়ংক্রিয় হোয়াটসঅ্যাপ অপ্ট-ইনগুলি (যাত্রার মাধ্যমে) অপ্ট-ইন এবং অপ্ট-আউট টাইমস্ট্যাম্প, "জিডিপিআর মুছে ফেলা," অপ্ট-ইন করার সময় জিডিপিআর সম্মতি নিশ্চিত করতে অনুরোধ করে এবং একটি অপ্ট-আউট কীওয়ার্ড সেট করার কার্যকারিতার মতো বৈশিষ্ট্যগুলির সাথে নির্মিত। ব্যবহারকারীরা আপনাকে মেসেজ করলে স্বয়ংক্রিয়ভাবে অপ্ট আউট করবে (সাধারণত "স্টপ)।
WhatsApp ব্যবসা এবং GDPR সম্পর্কে আরও পড়ুন।
হোয়াটসঅ্যাপ ব্যবসার খরচ কি?
আপনি যদি হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাপ ব্যবহার করে একটি ছোট ব্যবসা করেন তবে এটি বিনামূল্যে।
আপনি যদি একটি বড় ব্যবসা (256 টিরও বেশি পরিচিতিতে WhatsApp বার্তা সম্প্রচার) হন তবে আপনি চার্লসের মতো একটি WhatsApp বিজনেস সলিউশন প্রোভাইডার (BSP) এর মাধ্যমে WhatsApp API ব্যবহার করবেন।
এই ক্ষেত্রে, গ্রাহকের সাথে (24 ঘন্টার মধ্যে) আপনার কথোপকথন প্রতি WhatsApp একটি ছোট মূল্য চার্জ করে â জার্মানিতে এটি কি ধরনের কথোপকথন (মার্কেটিং, ইউটিলিটি, প্রমাণীকরণ বা পরিষেবা) এর উপর নির্ভর করে প্রায় 11c হয়।
এছাড়াও আপনি আপনার হোয়াটসঅ্যাপ প্ল্যাটফর্মের জন্য একটি সাবস্ক্রিপশন ফি এবং প্রতি কথোপকথনের জন্য একটি অতিরিক্ত ফি প্রদান করেন (যা ভাল কারণ এটি আপনার হোয়াটসঅ্যাপ চ্যানেল তৈরি করতে BSP-কে উৎসাহিত করে)।

