বাল্ক এসএমএস পরিষেবা
সোশ্যাল মিডিয়া পরিষেবা কিনুন
বাল্ক এসএমএস পরিষেবা
বাল্ক এসএমএস পরিষেবা

🎭 আপনার ব্যক্তিগত তথ্য সংরক্ষণ করা হয় না এবং অন্যদের সাথে ভাগ করা হয় না

এই বছরের হোয়াটসঅ্যাপ মার্কেটিং কৌশল: আপনার 6-পদক্ষেপের প্লেবুক

এই বছরের হোয়াটসঅ্যাপ মার্কেটিং কৌশল: আপনার 6-পদক্ষেপের প্লেবুক

কাছাকাছি কটাক্ষপাত করা। আপনি সম্ভবত আপনার চারপাশের অনেক লোককে তাদের মোবাইল ফোনের দিকে তাকিয়ে থাকতে দেখবেন। তারা হোয়াটসঅ্যাপ ব্যবহার করার সম্ভাবনা কত? সম্ভাবনা খুব বেশি, আসলে?

 

জানুয়ারী 2022 পর্যন্ত, হোয়াটসঅ্যাপ বিশ্বব্যাপী 2 বিলিয়নেরও বেশি মাসিক ব্যবহারকারী রেকর্ড করেছে (লিঙ্কডইন এবং ইনস্টাগ্রামের চেয়ে বেশি) এবং এখানে অবাক হওয়ার কিছু নেই, এটি বিশ্বের সর্বাধিক ব্যবহৃত মেসেজিং অ্যাপ হিসাবে স্থান পেয়েছে।

 

প্রতিদিন 100 বিলিয়ন বার্তা পাঠানোর সাথে, WhatsApp বিপণন শিল্পে বিপ্লব ঘটাচ্ছে।

 

এই বছরই, হোয়াটসঅ্যাপ ব্যবসাগুলিকে তার অ্যাপে বিপণন বার্তা পাঠানোর অনুমতি দিয়েছে। এই বার্তাগুলির মধ্যে রয়েছে ছাড়, প্রতিযোগিতা, পণ্য লঞ্চ, সমীক্ষা ইত্যাদি।

হোয়াটসঅ্যাপ ফোন নম্বর যাচাই করার সবচেয়ে সহজ উপায়

 

হোয়াটসঅ্যাপ বিপণন বলতে হোয়াটসঅ্যাপ বিজনেস বা হোয়াটসঅ্যাপ বিজনেস এপিআই ব্যবহার করে হোয়াটসঅ্যাপে সংঘটিত বিক্রয় বা প্রচারমূলক ক্রিয়াকলাপগুলিকে বোঝায়, যা হোয়াটসঅ্যাপ চ্যাট থেকে আলাদা। এই প্ল্যাটফর্মগুলি আপনাকে আপনার দর্শকদের সাথে কথোপকথন পরিচালনা করতে এবং বিপুল সংখ্যক লোককে বার্তা পাঠানোর চেষ্টা করার সময় সমস্যাগুলি এড়াতে দেয়। ?â?â?ââï¸

 

হোয়াটসঅ্যাপ বিপণন এমন ব্র্যান্ডগুলির জন্য তৈরি করা হয়েছে যেগুলি তাদের দর্শকদের সাথে বিক্রয়ের চেয়ে ব্যক্তিগতভাবে সংযোগ করতে চায়৷

 

ইমেল প্রচারাভিযানগুলি প্রায়ই জেনেরিক হিসাবে আসে, কম খোলা হার রয়েছে এবং শুধুমাত্র একমুখী যোগাযোগকে উৎসাহিত করে। সোশ্যাল মিডিয়া ব্র্যান্ডগুলিকে আলাদা করা কঠিন করে তোলে।

 

কিন্তু হোয়াটসঅ্যাপ মার্কেটিং-এর মাধ্যমে, আপনি সরাসরি গ্রাহকদের কাছে বার্তা পাঠাতে পারেন, যার অর্থ তারা আগ্রহী হলে তারা উত্তর দিতে পারে, যার ফলে ব্র্যান্ডের আনুগত্য প্রতিষ্ঠার এবং বিক্রয় বৃদ্ধির আরও ভালো সুযোগ তৈরি হয়।

 

কিন্তু আমরা নিজেদের এগিয়ে যাওয়ার আগে, হোয়াটসঅ্যাপ মার্কেটিং কীভাবে কাজ করে?


হোয়াটসঅ্যাপের মাধ্যমে মানুষের কাছে কীভাবে পৌঁছাবেন?


হোয়াটসঅ্যাপ মার্কেটিং এর মাধ্যমে আপনার গ্রাহকদের কাছে পৌঁছানোর 3টি প্রধান উপায় রয়েছে। আসুন প্রতিটির একটি দ্রুত দেখে নেওয়া যাক যাতে আপনি জানতে পারবেন কীভাবে আপনার ব্যবসার চাহিদা, আপনার দর্শকদের সর্বোত্তমভাবে পূরণ করতে হয় এবং কীভাবে আপনার WhatsApp বিপণন প্রচারাভিযানের সাথে যোগাযোগ করতে হয়।

 

 ওয়েবসাইটের সাথে হোয়াটসঅ্যাপ একীকরণ:গ্রাহক চ্যাটগুলিকে আপনার ওয়েবসাইটে সীমাবদ্ধ করার পরিবর্তে, আপনার ওয়েবসাইটের সাথে WhatsApp ব্যবসাকে একীভূত করুন এবং মোবাইল ডিভাইস এবং ব্যক্তিগত কম্পিউটারের মতো আরও যোগাযোগের বিকল্পগুলি অফার করুন৷ এইভাবে আপনি গ্রাহকদের কাছে পৌঁছান যেখানে তারা আপনার কাছে আসার জন্য অপেক্ষা না করে।

 

 হোয়াটসঅ্যাপ সম্প্রচার:একটি সম্প্রচার তালিকা হোয়াটসঅ্যাপ প্রাপকদের একটি গ্রুপ। গ্রুপটি নিজের কাছে দৃশ্যমান নয় (ওরফে যোগাযোগের তথ্য) এবং তারা পৃথকভাবে বার্তা এবং বিপণন বিষয়বস্তু গ্রহণ করে। এই বিবরণগুলি হোয়াটসঅ্যাপ বিপণন প্রচারাভিযানের জন্য সম্প্রচার তালিকাকে নিখুঁত করে তোলে। উদাহরণস্বরূপ, আপনার ভিআইপি গ্রাহকদের একত্রে গোষ্ঠীভুক্ত করুন এবং একচেটিয়া অফার পাঠান, বা রেফারেলের জন্য নির্দিষ্ট গ্রুপগুলিকে জিজ্ঞাসা করুন।

 

 হোয়াটসঅ্যাপ গ্রুপ:গোষ্ঠীগুলি হোয়াটসঅ্যাপ সম্প্রচার তালিকার মতো একটি মূল পার্থক্য সহ: WhatsApp গ্রুপের সদস্যরা একে অপরের সাথে âদেখতে এবং যোগাযোগ করতে পারে। হোয়াটসঅ্যাপ গ্রুপগুলি আলোচনাকে উত্সাহিত করার জন্য, উদাহরণস্বরূপ যদি আপনি একটি অফলাইন ইভেন্ট বা ওয়েবিনারের পরিকল্পনা করছেন৷

 

উপরের বৈশিষ্ট্যগুলি ব্যবহার করে ব্যবসাগুলি ইতিমধ্যেই চিত্তাকর্ষক ফলাফল অর্জন করেছে:হোয়াটসঅ্যাপ বার্তাগুলির 90% খোলা হার রয়েছে এবং 53% লোক বলে যে তারা চ্যাটের মাধ্যমে পৌঁছাতে পারে এমন ব্র্যান্ডগুলি থেকে কিনবে৷

 

এখন আপনার ব্যবসার জন্য একটি কঠিন WhatsApp বিপণন কৌশল তৈরি করা শুরু করার সময়। সাফল্যের জন্য নিজেকে সেট আপ করার জন্য এখানে 6টি পদক্ষেপ রয়েছে:


1. একটি আকর্ষণীয় প্রোফাইল তৈরি করুন৷


আপনার হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাকাউন্ট সেট আপ করা অন্যান্য সোশ্যাল মিডিয়া সাইটে একটি প্রোফাইল তৈরি করার মতো। আপনার একটি নাম, একটি প্রোফাইল ছবি এবং একটি ফোন নম্বর প্রয়োজন৷ নিশ্চিত করুন যে আপনি যে ফটোটি আপলোড করেছেন তা প্রতিনিধিত্ব করে যে আপনি কীভাবে আপনার ব্যবসাকে বোঝাতে চান â এটি আপনার প্রথম ইম্প্রেশন।

 

তারপরে একটি ব্র্যান্ডের বিবরণ যোগ করুন যা সংক্ষিপ্ত কিন্তু এখনও আপনার ব্র্যান্ডের ব্যক্তিত্ব উদযাপন করে, যেমন, আপনি যদি মোজা বিক্রি করেন, তাহলে কিছুটা হাস্যরস ব্যবহার করা সম্ভবত ঠিক আছে?, আপনি যদি চিকিৎসা সরঞ্জাম বিক্রি করেন, তাহলে এটি সরাসরি খেলুন।

 

Google অনুসন্ধানে আপনাকে আলাদা হতে সাহায্য করার জন্য আপনার অবস্থান, ব্যবসার সময় এবং ব্যবসার বিভাগ সেট করতে ভুলবেন না৷

 

2. আপনার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস আপডেট করুন


আপনার হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস নিয়মিত আপডেট করার অভ্যাস করুন, এটি আপনার গ্রাহকদের দেখায় যে আপনি উপস্থিত এবং সক্রিয় এবং আপনি তাদের সম্পর্কে ভুলে যাননি। এছাড়াও, আপনার ব্র্যান্ডের হোয়াটসঅ্যাপ স্ট্যাটাস এমন একটি স্থান যেখানে আপনি ব্র্যান্ড-সম্পর্কিত উদ্ধৃতি, ইভেন্ট প্রচার, প্রচার তৈরি এবং ভিডিও বা অন্যান্য সামাজিক মিডিয়া সাইটের লিঙ্ক শেয়ার করার মতো অন্যান্য আকর্ষণীয় তথ্য পোস্ট করতে পারেন।

 

3. দ্রুত উত্তর বার্তা ব্যবহার করুন


WhatsApp বিজনেস এপিআই-এর একটি âদ্রুত উত্তর' ফাংশন রয়েছে যা আপনাকে আপনার প্রায়শই পাঠানো গ্রাহকের অনুসন্ধান এবং বার্তা সংরক্ষণ করতে দেয়।

 

আপনি তাদের জানেন, âএটি ফিট না হলে আমি কি এটি ফেরত দিতে পারি? â âআপনি কি ফেরত অফার করেন? â âএটি কোন রঙে আসে? আপনি আপনার গ্রাহকদের লক্ষ্য এবং সন্তুষ্ট বোধ রেখে রেকর্ড সময়ের মধ্যে আপনার সর্বাধিক জিজ্ঞাসিত প্রশ্নের উত্তর দিতে পারেন    

 

এই পদক্ষেপগুলি অনুসরণ করুন:

âআরো বিকল্প, â তারপর âব্যবসায়িক সরঞ্জাম, â তারপর âদ্রুত উত্তরে ট্যাপ করুন

দ্রুত উত্তর হিসাবে একটি পাঠ্য বার্তা বা একটি মিডিয়া ফাইল সেট করুন

দ্রুত উত্তরের জন্য একটি শর্টকাট বেছে নিন

এটি দ্রুত খুঁজে পেতে একটি কীওয়ার্ড তৈরি করুন

4. আপনার চ্যাটগুলি সংগঠিত করুন এবং ট্র্যাক করুন৷


বিভিন্ন রঙ ব্যবহার করে, আপনার ব্যবসার লক্ষ্যের উপর ভিত্তি করে আপনার পরিচিতি, চ্যাট এবং বার্তাগুলিকে লেবেল করুন৷ উদাহরণস্বরূপ, নতুন গ্রাহকদের মধ্যে পার্থক্য করুন, যাদের পেমেন্ট বাকি আছে, নতুন অর্ডার এবং বিতরণ করা পণ্য।

 

একবার আপনি আপনার বিভাগগুলি সেট করার পরে, আপনি ক্রয়ের যাত্রার বিভিন্ন পর্যায়ে লোকেদের সাথে আরও দক্ষতার সাথে যোগাযোগ করতে বিভিন্ন দ্রুত উত্তর প্রোগ্রাম করতে পারেন। আপনি 20টি পর্যন্ত লেবেল তৈরি করতে পারেন। এটি সেট আপ করা সহজ:

 একটি বার্তা বা চ্যাট আলতো চাপুন এবং ধরে রাখুন

 লেবেল প্রতীকে আলতো চাপুন

 পূর্ব-পরিকল্পিত লেবেলগুলির মধ্যে একটি বেছে নিন বা একটি নতুন তৈরি করুন৷

 

5. গল্প বলার শক্তি আলিঙ্গন?


সোশ্যাল মিডিয়া অ্যাপের অন্যান্য âstoryâ বৈশিষ্ট্যের মতো, WhatsApp Story শুধুমাত্র 24 ঘন্টার জন্য লাইভ, বিশেষ অফার (FOMO!) এর আশেপাশে জরুরী অনুভূতি তৈরি করার জন্য উপযুক্ত। আপনি এমনকি আপনার গল্পের সাথে একটি কুপন লিঙ্ক করতে পারেন এবং গ্রাহকদের আপনার চ্যাট বা মোবাইল-ফ্রেন্ডলি ল্যান্ডিং পৃষ্ঠাতে সরাসরি অফারটি কীভাবে রিডিম করতে হয় তা জানাতে পারেন৷

 

বিকল্পভাবে, আপনার গ্রাহকদের নেপথ্যে যা ঘটছে তার একটি ঝলক অফার করুন: লোকেদের একটি অঘোষিত পণ্য, নতুন অবস্থান, বা একটি কারখানা সফর দেখান৷ গল্পগুলি বিশ্বাস এবং ব্যস্ততা তৈরি করতে সাহায্য করে â ââ এর সাথে মজা করুন!

 

6. তাদের আপনার পণ্য দেখান


একটি হোয়াটসঅ্যাপ বিজনেস অ্যাকাউন্টের মাধ্যমে আপনি পণ্যের ক্যাটালগ ব্যবহার করে আপনার পণ্যের প্রচার করতে পারেন। এই বৈশিষ্ট্যটি আপনাকে 500টি পর্যন্ত পণ্যের জন্য আপনার মূল্য, একটি পণ্যের বিবরণ এবং আইটেম নম্বর সেট করতে সক্ষম করে।

 

হোয়াটসঅ্যাপ পণ্যের ক্যাটালগ আপনার গ্রাহকদের একটি ওয়েবসাইটে পুনঃনির্দেশিত হতে বাধা দেয় (এবং আপনার আশ্চর্যজনক হোয়াটসঅ্যাপ মার্কেটিং কৌশল থেকে দূরে)।

 

এর মানে আপনাকে বারবার পণ্যের তথ্য/ফটো পাঠাতে হবে না। এবং, আপনি সামাজিক নেটওয়ার্ক জুড়ে আপনার পণ্য ক্যাটালগ ভাগ করতে পারেন.


কেন আপনি WhatsApp বিপণন ছাড়া করতে পারবেন না


যদিও ইমেল এবং সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলি (যেমন ফেসবুক এবং টুইটার) একটি ব্যবসার পাবলিক প্রোফাইলকে বাড়িয়ে তুলতে পারে, হোয়াটসঅ্যাপ বিজ্ঞাপন পৃথক সংযোগের উপর ফোকাস করে৷

 

হোয়াটসঅ্যাপ বিজনেস গ্রাহকের অভিজ্ঞতাকে বন্ধুর সাথে কথা বলার মত করে তোলে।

 

এটি অবিলম্বে আপনার এবং আপনার গ্রাহকদের মধ্যে সম্পর্ককে শক্তিশালী করে। কিন্তু কথোপকথনমূলক বিপণনের পরিচিতি এবং সুবিধা শুধু অস্পষ্ট অনুভূতি তৈরি করে না, এটি কঠিন সংখ্যায়ও অনুবাদ করে: 97% হোয়াটসঅ্যাপ বিপণন বার্তা খোলা হয়, এবং হোয়াটসঅ্যাপ প্রচারাভিযানে 60% ক্লিকের হার রয়েছে।

 

যেহেতু আপনি নতুন পণ্য সম্পর্কে বিজ্ঞপ্তি পাঠাতে বা এমনকি দলের সদস্যদের সাথে পরিচয় করিয়ে দিতে সক্ষম হন, তাই আপনি আপনার ব্র্যান্ডের অনন্য বৈশিষ্ট্যগুলি একটি বৈচিত্র্যময় গ্রাহকের কাছে প্রদর্শন করতে পারেন, এমন একটি প্ল্যাটফর্মে যা তারা ইতিমধ্যেই উপভোগ করে।

 

হোয়াটসঅ্যাপ মার্কেটিং কীভাবে আপনার ব্যবসায় পরিবর্তন আনবে তা দেখার জন্য অপেক্ষা করতে পারছেন না? 

আপনার ডেমো বুক করুন! ?

র‍্যান্ডম সার্ভিস

ক্যান্সার মহিলাদের জন্য উ...

কর্কট হল বিরল, আনন্দদায়ক মেজ...

আরও পড়ুন

কীভাবে হোয়াটসঅ্যাপ থেকে ...

হোয়াটসঅ্যাপকে ভোক্তা ব্র্য...

আরও পড়ুন

অন্যরা কি WhatsApp সামগ্র...

যেহেতু হোয়াটসঅ্যাপে চিঠিপত...

আরও পড়ুন

চ্যাট ফিল্টার দিয়ে দ্রুত...

হোয়াটসঅ্যাপ খোলা এবং সঠিক কö...

আরও পড়ুন

কেন আমি হোয়াটসঅ্যাপ ব্যব...

আমি বাজি ধরছি আপনি হোয়াটসঅ্÷...

আরও পড়ুন

একটি ভার্চুয়াল ফোন নম্বর...

একটি ভার্চুয়াল টেলিফোন নম্ব...

আরও পড়ুন



বিনামূল্যে, মুক্ত এই বছরের হোয়াটসঅ্যাপ মার্কেটিং কৌশল: আপনার 6-পদক্ষেপের প্লেবুক - SecurityCode.in