বাল্ক এসএমএস পরিষেবা
সোশ্যাল মিডিয়া পরিষেবা কিনুন
বাল্ক এসএমএস পরিষেবা
বাল্ক এসএমএস পরিষেবা

🎭 আপনার ব্যক্তিগত তথ্য সংরক্ষণ করা হয় না এবং অন্যদের সাথে ভাগ করা হয় না

হোয়াটসঅ্যাপ দিয়ে কীভাবে ব্ল্যাক ফ্রাইডে 2023 ছিন্ন করবেন। হোয়াটসঅ্যাপ মার্কেটিং সাফল্যের জন্য 5 টি টিপস।

হোয়াটসঅ্যাপ দিয়ে কীভাবে ব্ল্যাক ফ্রাইডে 2023 ছিন্ন করবেন। হোয়াটসঅ্যাপ মার্কেটিং সাফল্যের জন্য 5 টি টিপস।

আপনার ব্র্যান্ড হোয়াটসঅ্যাপ ব্ল্যাক ফ্রাইডে এর জন্য প্রস্তুত? আপনি কীভাবে আপনার নতুন চ্যানেল থেকে সেরাটা পাবেন? চার্লস ইউকে কাস্টমার সাকসেস ম্যানেজার, ব্লেসিং ওসাডোলর, তার হোয়াটসঅ্যাপ সাফল্যের শীর্ষ 5 টি গোপন কথা শেয়ার করেছেন। 

 

এখন আপনি হোয়াটসঅ্যাপ বিজনেস নিয়ে কাজ করছেন?

 

আশা করি চার্লসের সাথে?

 

হোয়াটসঅ্যাপ একটি বিক্রয় এবং বিপণন চ্যানেল হিসাবে আপনার কাছে নতুন হতে পারে তবে ভাগ্যক্রমে এটি রকেট বিজ্ঞান নয়। আমি যে ব্র্যান্ডগুলির সাথে কাজ করি সেগুলি থেকে আমি শিখেছি সাফল্যের শীর্ষ 5টি গোপনীয়তা এখানে রয়েছে:

1. আপনার উদ্দেশ্য যত পরিষ্কার হবে, ফলাফল তত ভাল হবে 

2. আপনার হোয়াটসঅ্যাপ চ্যানেলের প্রচারের জন্য আপনি যত বেশি পরিশ্রম করবেন, তত বেশি পুরষ্কার পাবেন৷ 

3. আপনার প্রচারাভিযান যত ভালোভাবে চিন্তা করা হবে, তত ভালো

4. আপনি যত বেশি পরীক্ষা করবেন, সাফল্যের সম্ভাবনা তত বেশি হবে

5. আপনি যত দীর্ঘমেয়াদী মনে করেন, ব্র্যান্ডের আনুগত্য তত বেশি


1. একটি স্পষ্ট উদ্দেশ্য সেট করুন 


এটি সব থেকে গুরুত্বপূর্ণ উপাদান। শুরু থেকে একটি স্পষ্ট লক্ষ্য ঠিক করুন যাতে সমস্ত প্রচারাভিযানের প্রচেষ্টা একই লক্ষ্যে কাজ করে।

হোয়াটসঅ্যাপ ফোন নম্বর যাচাই করার সবচেয়ে সহজ উপায়

 

একটি উদ্দেশ্য ছাড়া, একটি সমন্বিত প্রচারাভিযান ডিজাইন করা কঠিন। এবং আপনি বলতে পারবেন না যে এটি একটি সফলতা ছিল যদি আপনি না জানেন যে সাফল্য কেমন দেখাচ্ছে। উদ্দেশ্য সাধারণত দুটি ক্ষেত্রে পড়ে। আপনি যত বেশি নির্দিষ্ট, তত ভাল:

 

? আয় তৈরি করুন

এখানে আপনার লক্ষ্য হতে পারে একটি নির্দিষ্ট পণ্য পুশ করা, গ্রাহকদের পুনরায় সক্রিয় করা বা ভিআইপিদের পুরস্কৃত করা। ডিসকাউন্ট, অফার এবং একচেটিয়া প্রারম্ভিক অ্যাক্সেস প্রচারাভিযান এখানে ভাল কাজ করে. ফলাফল পরিমাপ করা সহজ: ক্লিক, ক্রয় এবং রাজস্ব বিশ্লেষণ করুন (সবই চার্লস টুলে।)

 

? ব্র্যান্ড তৈরি করুন

ব্র্যান্ড-বিল্ডিংকে ঘিরে একটি উদ্দেশ্যের জন্য, আপনি একটি তথ্যমূলক প্রচারণা পাঠাতে পারেন, একটি ইভেন্ট সংগঠিত করতে পারেন বা গ্রাহকদের জানার জন্য প্রশ্ন জিজ্ঞাসা করতে পারেন। ক্লিক, ওয়েবসাইট ভিজিটর, হোয়াটসঅ্যাপ গ্রাহক এবং কেনাকাটার মাধ্যমে ফলাফল পরিমাপ করুন। কিন্তু এছাড়াও: আপনার সামগ্রীর গুণমান এবং ভাল উদ্দেশ্যগুলিতে বিশ্বাস করুন। সব ফলাফল বাস্তব নয়।

 

এই ধরনের বড় কেনাকাটার দিনগুলি হোয়াটসঅ্যাপ দর্শক তৈরি করার একটি ভাল সুযোগ। যদি এটি আপনার লক্ষ্য হয়, গ্রাহকদের একটি সময়-সীমিত অফার, ইভেন্ট বা ফ্রিবিতে আপনার চ্যানেলে যোগ দিতে উৎসাহিত করুন। 

 

অথবা সবাইকে চমকে দিন এবং ব্ল্যাক ফ্রাইডে করবেন না


একটি আন্দোলন যা আরও জনপ্রিয় হয়ে উঠছে তা হল ব্ল্যাক ফ্রাইডেতে কিছু অফার না করা: বাই নথিং ডে দেখুন। এর মানে এই নয় যে আপনি চুপ থাকবেন, শুধু আপনার উদ্দেশ্য বিক্রয় হবে না।

 

আপনার লক্ষ্য হতে পারে: "ইউকে-তে নৈতিক-মানসিক লোকেদের সাথে ব্র্যান্ড সচেতনতা বৃদ্ধি করা," বা "দাতব্যের জন্য X পরিমাণ বাড়ান," উদাহরণস্বরূপ। আপনার ধারণাটি একটি ভাল কারণের জন্য বিক্রয়ের শতাংশ দিতে পারে, গ্রাহকদের আরও টেকসই হতে সাহায্য করে বা এমনকি দোকান বন্ধ করে দিনের জন্য বনে যেতে পারে?


2. আপনার হোয়াটসঅ্যাপ শ্রোতা তৈরি করুন 


আপনার ব্ল্যাক ফ্রাইডে প্রচারাভিযানটি প্রচেষ্টার মূল্য হবে না যদি আপনার কাছে এটি পাঠানোর জন্য 30 জন লোক থাকে।  25 নভেম্বর পর্যন্ত, আপনার #1 হোমওয়ার্ক হওয়া উচিত আপনার হোয়াটসঅ্যাপ চ্যানেলে লোকেদের জড়ো করা। এখানে কীভাবে লোকেদের চ্যাটে আনতে হয় সে সম্পর্কে আরও দেখুন (ধাপ 3)।

 

এবং ব্ল্যাক ফ্রাইডে এর আগে গ্রাহকদের উষ্ণ করুন


আমি আপনাকে ব্ল্যাক ফ্রাইডে-এর কয়েক সপ্তাহ আগে আপনার নতুন শ্রোতাদের একটি প্রচারাভিযান পাঠাতে সুপারিশ করব। আমরা ব্ল্যাক ফ্রাইডে-এর বিজ্ঞাপনে এতটাই পরিপূর্ণ হতে যাচ্ছি, আপনি কনভার্সন নিশ্চিত করতে তার আগে আপনি মনের শীর্ষে আছেন তা নিশ্চিত করতে চাইবেন।

 

এটি একটি ডিসকাউন্ট বা চুক্তি, একটি এক্সক্লুসিভ প্রারম্ভিক অ্যাক্সেস লিঙ্ক, বা একটি তথ্য প্রচারাভিযান হতে পারে। এই মুহুর্তে এটি খুব বেশি বিক্রয়-কেন্দ্রিক হওয়া উচিত নয় কারণ এটি দীর্ঘমেয়াদী সম্পর্ক গড়ে তোলার বিষয়ে।


3. একটি সুচিন্তিত প্রচারাভিযান তৈরি করুন


এখন মজার অংশ: আপনার প্রচারাভিযান তৈরি ?? আপনি যত বেশি সৃজনশীল, গ্রাহকদের সাথে প্রাসঙ্গিক এবং আপনার ব্র্যান্ডের জন্য সত্য, আপনার ব্যস্ততা তত ভাল হবে।


প্রচারাভিযানের সাফল্যের জন্য চেকলিস্ট


অফার:এটি আপনার ব্র্যান্ডের উপর নির্ভর করবে। কম গড় অর্ডার (AOV) পণ্যের জন্য, 20% ছাড়ের মতো ডিসকাউন্ট ভাল কাজ করে। উচ্চ মূল্যের পণ্যগুলির জন্য, আপনি একটি অতিরিক্ত পুরষ্কার যোগ করতে চাইতে পারেন, বা 3 এর জন্য 4 এর মত ডিল অফার করতে পারেন।

ধারণা:একটি প্রতিযোগিতা, একটি ঘটনা, একটি মজার নাম, একটি ভিজ্যুয়াল। আপনার ব্র্যান্ডের প্রতি সত্য থাকুন। আপনি একটি এজেন্সি ভাড়া করতে হবে বা আপনার নিজস্ব সম্পদ আছে কিনা সিদ্ধান্ত নিন (এখানে আমাদের ধারণা চুরি)।

সময়:ব্ল্যাক ফ্রাইডে এর আগে আপনার প্রচার শুরু করুন যখন পরিস্থিতি কিছুটা শান্ত হয়। প্রচারের জন্য একটি আকর্ষণীয় সময় আছে কিনা দেখুন। উদাহরণস্বরূপ, একটি স্পোর্টসওয়্যার ক্লায়েন্ট ব্র্যান্ড হাফ টাইমে সকার অনুরাগীদের কাছে একটি WhatsApp চুক্তি পাঠিয়ে ব্যস্ততা বাড়িয়েছে।

বিভাজন:আমরা সবসময় বলি, "উচ্চ প্রাসঙ্গিকতা, কম ফ্রিকোয়েন্সি।" আপনি একটি প্রাসঙ্গিক শ্রোতা এবং কিছু বার্তা প্রয়োজন. এইভাবে গ্রাহকরা নিযুক্ত থাকবেন এবং মনে করবেন না যে আপনি তাদের স্প্যাম করছেন৷ আপনি আমাদের প্ল্যাটফর্মে খুব সূক্ষ্মভাবে ভাগ করতে পারেন।

অটোমেশন:প্রাসঙ্গিকতা বাড়ান এবং আপনার কাজ সহজ করুন। উদাহরণস্বরূপ, আপনার প্রচারাভিযান একটি প্রশ্ন জিজ্ঞাসা করে, আপনার গ্রাহক হ্যাঁ/না, নীল/লাল উত্তর দেয়, তারপর একটি প্রাসঙ্গিক অফার স্বয়ংক্রিয়ভাবে পাঠানো হয়। আপনি এমনকি আপনার ধন্যবাদ বার্তা স্বয়ংক্রিয় করতে পারেন. 

UTM লিঙ্ক: ট্র্যাকিং লিঙ্কগুলি ব্যবহার করুন যাতে আপনি সঠিকভাবে আপনার প্রচারের সাফল্য পরিমাপ করতে পারেন এবং শিখতে পারেন। 

চেকআউট লিঙ্ক: চার্লসের সাথে আপনি একটি "চ্যাটআউট" লিঙ্ক - একটি ভরাট কার্টের একটি লিঙ্ক সেট আপ করতে পারেন যা গ্রাহকদের একটি মাত্র ট্যাপের মধ্যে একটি ক্রয় সম্পূর্ণ করতে সহায়তা করে৷ 

ধন্যবাদ বার্তা:আপনার ধন্যবাদ বার্তাগুলিকে আরও ক্রিয়াকলাপে উৎসাহিত করতে ব্যবহার করুন: যেমন একটি অতিরিক্ত ছাড়, একটি প্রশ্ন, একটি পর্যালোচনা অনুরোধ, একটি বিপণন অপ্ট-ইন৷

উত্তর:আপনি কি রিয়েল-টাইম কথোপকথনের জন্য সেখানে আছেন? আপনার কি যথেষ্ট লোক আছে? তারা কি প্রশিক্ষিত? এটা সত্যিই গুরুত্বপূর্ণ যে আপনি এক মিনিটের মধ্যে উত্তর দিন।

আপনার প্রচার প্রচার: ওয়েবসাইট ব্যানার? ফ্লায়ার? ইমেইল? গেরিলা অ্যাকশন?

4. আপনি পাঠাতে আগে পরীক্ষা, পরীক্ষা, পরীক্ষা


আমি দিনের আগে কিছু A/B পরীক্ষা করার পরামর্শ দিই। এইভাবে আপনি সংখ্যার উপর ভিত্তি করে আপনার ব্ল্যাক ফ্রাইডে প্রচারাভিযান তৈরি করতে পারেন। দৈর্ঘ্য, কল টু অ্যাকশন, বিরাম চিহ্ন, ইমোজি, জিআইএফ বা অন্যান্য ভেরিয়েবল কি কাজ করে তা জানুন।

 

আপনাকে প্রথমে এটি নিজের এবং সহকর্মীদের কাছে পাঠাতে হবে:

ফোনে কি ঠিক আছে? আপনি আপনার ডেস্কটপে বার্তাটি লিখবেন। ফোনে এটি কেমন দেখাচ্ছে তা পরীক্ষা করুন এবং নিশ্চিত করুন যে আপনাকে স্ক্রোল করতে হবে না। 

পাঠ্যের দৈর্ঘ্য কি ঠিক আছে? এটি আপনার শ্রোতা এবং আপনার প্রচারাভিযানের উপর নির্ভর করে, তবে WhatsApp-এ সর্বদা সংক্ষিপ্ত এবং চটজলদি সেরা। কথোপকথন খুলুন, সেগুলি শেষ করবেন না।

ছবিটা কেমন? এটা কি সঠিক বিন্যাস? এটা কি খুব বড়? এটি একটি উচ্চ যথেষ্ট রেজোলিউশন? 

গ্রাহক যাত্রা কি অর্থপূর্ণ? প্রচারণা জুড়ে কি একই সুর? আপনি যখন উত্তর দেন, আপনি কি সঠিক বার্তা পান?

CTA কি পরিষ্কার? নিশ্চিত করুন যে এটি পাঠ্যের মধ্যে সমাহিত নয় এবং আপনার বার্তার শীর্ষে প্রদর্শিত হয়৷

UTM লিঙ্ক? এছাড়াও গুরুত্বপূর্ণ! এটি আপনাকে ট্র্যাক করতে সাহায্য করবে লোকেরা আপনার ওয়েবসাইটে পরবর্তীতে কী করবে এবং এটি আপনার প্রচারের সাফল্যের পরিমাপের একটি বড় অংশ।


5. ব্ল্যাক ফ্রাইডের পর কথোপকথন চালিয়ে যান


যদি সবকিছু ঠিকঠাক হয়ে থাকে (আমরা তাই আশা করি?), এখন আপনার হোয়াটসঅ্যাপে একজন নিযুক্ত দর্শক আছে। ভালো লাগছে? সাইবার ââ সপ্তাহের পরে কীভাবে আগুন জ্বালানো যায় তা এখানে রয়েছে:

 

? বক্তৃতা প্রস্তুত রাখুন:প্রচারাভিযান পাঠানোর পর অন্তত 24 ঘন্টার জন্য আপনার দলকে উৎসাহিত করুন। আপনার কৌশলের উপর নির্ভর করে, আপনাকে সাইবার ââ সোমবার বা পুরো ব্ল্যাক উইক-এর বার্তাগুলিতে নজর রাখতে হতে পারে।

 

?â? সাইবার ââ সোমবারের জন্য অপ্টিমাইজ করুন:ব্ল্যাক ফ্রাইডে ফলাফলের উপর ভিত্তি করে প্রচারাভিযান পরিবর্তন করুন এবং সেই রাজস্ব লক্ষ্যে আঘাত করার জন্য একটি নতুন, উন্নত প্রচারাভিযান পাঠান। প্রয়োজনে আপনার ওয়েবসাইট ঠিক করুন â চেকআউট পৃষ্ঠা, পণ্যের ল্যান্ডিং পৃষ্ঠা এবং ওয়েব ব্যানার।

 

? আপনার সুবিধার জন্য কম স্টক ব্যবহার করুন:ব্ল্যাক ফ্রাইডেতে আপনার পণ্য বিক্রি হয়ে গেলে, সাইবার ââ সোমবারে কেনাকাটা করার জন্য এটি একটি দুর্দান্ত হুক। তাদের বলুন এটি স্টকে ফিরে এসেছে, দ্রুত হোন।

 

? ভবিষ্যতের সাফল্যের জন্য ফলাফল বিশ্লেষণ করুন:আপনার ওয়েবসাইটে সাধারণ প্রবৃত্তি মূল্যায়ন. কতজন লোক ক্লিক করেছে এবং কিসের উপর? তারা কি কিনল? তারা প্রায় কি কিনল? আপনি যদি দেখেন যে অনেক লোক কালো জুতোয় ক্লিক করেছে, আপনি যখন একটি নতুন জোড়া কালো জুতা পাবেন তখন তাদের একটি প্রচারাভিযান পাঠান।

 

? আপনার গ্রাহকদের লালনপালন চালিয়ে যান:ব্ল্যাক ফ্রাইডে-এর পর এক বা দুটি প্রচারণার পরিকল্পনা করুন। সম্পর্ক বজায় রাখতে আমরা মাসে 1-2টির বেশি প্রচারণার পরামর্শ দিই না। একটি ডিসকাউন্ট, একটি তথ্যগত হতে পারে. 

 

? আপনার পণ্যের জীবনচক্র ব্যবহার করুন:আপনি যদি মোজা বিক্রি করেন, আপনি কয়েক মাসের মধ্যে গ্রাহকদের পুনরায় লক্ষ্য করে বলতে পারেন, আরে, এখানে একটি নতুন স্টাইল আছে। বা খাবারের একটি প্যাকেট, তাদের 21 দিনের মধ্যে একটি চেকআউট লিঙ্ক পাঠান যে পণ্যটি ইতিমধ্যে কার্টে আছে। আমাদের কিছু ক্লায়েন্ট খাবারের একটি বাক্সের নীচে একটি QR রাখে যাতে এটি খালি থাকলে সহজে পুনরায় অর্ডার করা যায়।

 

এবং গুরুত্বপূর্ণ: আপনার নতুন শ্রোতা ঘোষণা করবেন না! আপনি এখন ভবিষ্যতের জন্য একটি সমৃদ্ধ, গ্রহণযোগ্য গ্রাহক বেস তৈরি করেছেন, জিনিসগুলিকে ধীরগতিতে নিতে এবং ফ্ল্যাশ বিক্রয়ের বাইরে সম্পর্ক গড়ে তুলতে সতর্ক থাকুন৷

 

আপনি যদি এখনও হোয়াটসঅ্যাপ বিজনেসের জন্য সেট আপ না করে থাকেন, আমি আপনাকে যত তাড়াতাড়ি সম্ভব হোয়াটসঅ্যাপে প্রবেশ করার অনুরোধ করতে পারি। আপনি যত বেশি প্রস্তুত হবেন, আপনার দর্শকদের সংখ্যা তত বেশি হবে এবং আপনি এই চ্যানেলের সাথে যত বেশি অনুশীলন করবেন, আপনার ব্ল্যাক ফ্রাইডে প্রচারাভিযান তত বেশি সফল হবে। কোন প্রশ্ন, শুধু আমাকে একটি লাইন ড্রপ. 

 

আপনাকে একটি সফল ব্ল্যাক ফ্রাইডে এবং সাইবার ââ সপ্তাহের শুভেচ্ছা জানাই!

 

 

এছাড়াও দেখুন:

? ব্ল্যাক ফ্রাইডে-এর জন্য হোয়াটসঅ্যাপ প্রস্তুত করার 5টি ধাপ

? ব্ল্যাক ফ্রাইডে এর জন্য হোয়াটসঅ্যাপ প্রচারাভিযানের জন্য 5 টি ধারণা

 

 

এই ব্ল্যাক ফ্রাইডে 2023 হোয়াটসঅ্যাপ মার্কেটিং এর সাথে আলাদা হতে চান?


এখনো সময় আছে! একটি 30-মিনিটের ডেমো বুক করুন এবং আমরা আপনাকে দেখাব কিভাবে আমাদের WhatsApp প্ল্যাটফর্ম আপনার ব্যবসার সম্পর্ক গড়ে তুলতে এবং আয় বাড়াতে সাহায্য করতে পারে৷

র‍্যান্ডম সার্ভিস

অ্যাপল ওয়াচে কীভাবে ইসিম...

eSIM প্রযুক্তি হল একটি সম্পূর্ণ ন...

আরও পড়ুন

পুরুষ প্রেমিকের জন্য জন্ম...

আপনি কি আপনার জীবনের ভালবাসাõ...

আরও পড়ুন

প্রায় এক বছর আগে, আমার ট...

প্রায় এক বছর আগে, আমার ট্যাবে &#...

আরও পড়ুন

খাবারগুলি কীভাবে দুর্গন্ধ...

খাবার এবং দুর্গন্ধের মধ্যে ঘ÷...

আরও পড়ুন

মায়ের গান, আবেগে ভরপুর স...

আমি মনে করি আমরা সবাই একমত হব য&#...

আরও পড়ুন

2024 এর জন্য 300+ সক্রিয়...

আপনি কি PUBG সম্পর্কে উত্সাহী এবং...

আরও পড়ুন



বিনামূল্যে, মুক্ত হোয়াটসঅ্যাপ দিয়ে কীভাবে ব্ল্যাক ফ্রাইডে 2023 ছিন্ন করবেন। হোয়াটসঅ্যাপ মার্কেটিং সাফল্যের জন্য 5 টি টিপস। - SecurityCode.in