বাল্ক এসএমএস পরিষেবা
সোশ্যাল মিডিয়া পরিষেবা কিনুন
বাল্ক এসএমএস পরিষেবা
সোশ্যাল মিডিয়া পরিষেবা কিনুন

🎭 আপনার ব্যক্তিগত তথ্য সংরক্ষণ করা হয় না এবং অন্যদের সাথে ভাগ করা হয় না

হোয়াটসঅ্যাপ কেপিআই: সাফল্য ট্র্যাক করার জন্য 5 মূল বিপণন মেট্রিক্স [বেঞ্চমার্ক সহ]

হোয়াটসঅ্যাপ কেপিআই: সাফল্য ট্র্যাক করার জন্য 5 মূল বিপণন মেট্রিক্স [বেঞ্চমার্ক সহ]

আপনি যখন গ্রাহকদের কাছে হোয়াটসঅ্যাপ প্রচারাভিযান পাঠান, আপনি কীভাবে তাদের সাফল্য ট্র্যাক করবেন? রিটার্ন অন ক্যাম্পেইন খরচ (ROCS) থেকে ক্লিক-থ্রু রেট (CTR), এই 5টি প্রধান হোয়াটসঅ্যাপ মার্কেটিং কেপিআই যা আপনার জানা দরকার...

 

আপনার হোয়াটসঅ্যাপ চ্যানেল কি ভাল পারফর্ম করছে? আপনি কিভাবে বলতে পারেন? যদিও ইমেল এবং সোশ্যাল মিডিয়ার জন্য মার্কেটিং কী পারফরম্যান্স ইন্ডিকেটর (KPIs) সুপরিচিত, WhatsApp মার্কেটিং KPIs একটু কম বোঝা যায়।

 

কিন্তু একজন বিপণনকারী হিসাবে, আপনাকে আপনার হোয়াটসঅ্যাপ প্রচারাভিযানের সাফল্য ট্র্যাক করতে হবে।

 

এই নিবন্ধে, আমরা হোয়াটসঅ্যাপ মেট্রিক্স এবং বিপণন দলগুলির বিশ্লেষণ সম্পর্কে আপনার যা জানা দরকার তা ব্যাখ্যা করি:

হোয়াটসঅ্যাপ KPIs ব্যাখ্যা

কেন আপনার হোয়াটসঅ্যাপ চ্যাট মেট্রিক্স প্রয়োজন

হোয়াটসঅ্যাপ কেপিআই-এর সুবিধা

হোয়াটসঅ্যাপ মার্কেটিং প্রচারাভিযানের 5টি মূল কেপিআই [বেঞ্চমার্ক সহ]

দেখার জন্য আরও 4টি হোয়াটসঅ্যাপ মার্কেটিং কেপিআই

হোয়াটসঅ্যাপ কেপিআই বনাম ইমেল কেপিআই

ব্র্যান্ড প্রচারাভিযানের সাফল্য পরিমাপ কিভাবে

হোয়াটসঅ্যাপ প্রচারাভিযানের সাফল্য কীভাবে ট্র্যাক করবেন

হোয়াটসঅ্যাপ কেপিআই ট্র্যাক করার জন্য সর্বোত্তম অনুশীলন

CLV এবং CACs সম্পর্কে কি?

সংক্ষেপে: হোয়াটসঅ্যাপ কেপিআই আপনার সাফল্যের চাবিকাঠি

হোয়াটসঅ্যাপ ফোন নম্বর যাচাই করার সবচেয়ে সহজ উপায়


হোয়াটসঅ্যাপ KPIs ব্যাখ্যা


হোয়াটসঅ্যাপ কেপিআই হল একটি হোয়াটসঅ্যাপ বিজনেস চ্যানেল এবং এর মধ্যে আপনার কার্যকলাপের সাফল্য পরিমাপ করার উপায়। উদাহরণ হল কথোপকথনের সংখ্যা, রূপান্তর হার, জেনারেট করা রাজস্ব, ROCS (গ্রাহকের ব্যয়ের উপর রিটার্ন) এবং গ্রাহকের জীবনকালের মূল্য (CLV)।

 

আপনি যদি একটি হোয়াটসঅ্যাপ চ্যানেল চালান, তাহলে পরিষেবার অনুরোধ, বিক্রয় প্রচেষ্টা এবং বিপণন প্রচারাভিযানের সাফল্য ট্র্যাক করতে আপনার মেট্রিক্সের প্রয়োজন হবে৷ এই নিবন্ধে, আমরা বিপণন প্রচারাভিযানের জন্য WhatsApp KPIs জুম করি।


কেন আপনার হোয়াটসঅ্যাপ চ্যাট মেট্রিক্স প্রয়োজন


হোয়াটসঅ্যাপ মেট্রিক্স এবং অ্যানালিটিক্স গুরুত্বপূর্ণ কারণ, একটি ব্যবসা হিসাবে, আপনাকে একটি WhatsApp চ্যানেলের মান প্রমাণ করতে হবে â আপনি অন্য যেকোনো চ্যানেলের মতো। কোম্পানির আর্থিক মূল্য বহির্গামী খরচের চেয়ে বড় হতে হবে।

 

বর্তমান অর্থনৈতিক পরিবেশে এটি বিশেষভাবে গুরুত্বপূর্ণ। কারিগরি এবং ইকমার্সে ব্যাপক ছাঁটাই এবং পার্স শক্ত করার সাথে, প্রতিটি দলের ক্রিয়াকলাপের উপর আগের চেয়ে আরও বেশি যাচাই করা হয়েছে।

 

এবং মার্কেটিং বাজেট প্রায়ই আঘাত পেতে প্রথম হয়.

 

কিন্তু আপনি যদি প্রমাণ করতে পারেন যে আপনার ক্রিয়াগুলি একটি মুনাফা অর্জন করছে, তাহলে আপনি সবসময়ের মতো কাজ চালিয়ে যাওয়ার সম্ভাবনা বেশি। 

 

হোয়াটসঅ্যাপ মেট্রিক্স আরও গুরুত্বপূর্ণ


হোয়াটসঅ্যাপে, কেপিআই এবং বিশ্লেষণগুলি অন্যান্য বেশিরভাগ চ্যানেলের চেয়েও বেশি গুরুত্বপূর্ণ।

 

কেন?

 

কারণ আপনি প্রতি কথোপকথনে অর্থ প্রদান করেন, ইমেলের বিপরীতে যা বেশিরভাগই বিনামূল্যে পাঠানো যায়। একটি হোয়াটসঅ্যাপ চ্যানেলের উপর আপনার খরচের চেয়ে বেশি আয়ের চাপ রয়েছে।

 

এছাড়াও, যদিও আমরা হোয়াটসঅ্যাপের সুবিধাগুলি খুব ভাল জানি? কিছু লোক এখনও সচেতন নয় যে এটি একটি আয় এবং ব্র্যান্ড চ্যানেল হিসাবে কতটা আশ্চর্যজনক। যদিও ইউরোপের কোম্পানিগুলি এখন 2 বছরেরও বেশি সময় ধরে আমাদের সফ্টওয়্যার ব্যবহার করছে, তবুও একটি ধারণা রয়েছে যে এটি একটি নতুন, অ-পরীক্ষিত অঞ্চল।

 

এটি সত্য থেকে অনেক দূরে, তবে সন্দেহকারীদের জন্য আপনি যত বেশি সুনির্দিষ্ট প্রমাণ তৈরি করতে পারেন, তত ভাল।

 

...যদি না আপনি ব্র্যান্ডের জন্য এটিতে থাকেন


আপনি যদি একটি খাঁটি "গ্রাহক পরিষেবা" বা "ব্র্যান্ড" চ্যানেল হিসাবে আপনার চ্যানেল চালানোর সিদ্ধান্ত নেন তাহলে লাভ এবং WhatsApp মেট্রিক্স কম গুরুত্বপূর্ণ।

 

এই ক্ষেত্রে, আপনার ব্যবসার মূল্য গ্রাহক ধরে রাখা বা অস্পষ্ট ব্র্যান্ড সুবিধা হতে পারে।

 

উদাহরণ স্বরূপ:

পণ্যের উন্নতির জন্য প্রতিক্রিয়া: আমাদের ক্লায়েন্ট, ভেনেজিয়ানিকো, পরবর্তী পণ্য ডিজাইন করতে তাদের সাহায্য করার জন্য গ্রাহকদের প্রতিক্রিয়া এবং পরামর্শ সংগ্রহ করতে WhatsApp ব্যবহার করে â যা এটি মুক্তি পেলে আরও বিক্রি করতে সহায়তা করে (ভেনেজিয়ানিকোর গল্প দেখুন)

বিক্রয় বাড়ানোর জন্য সামাজিক প্রমাণ: আমাদের ক্লায়েন্ট, Oatsome, একটি পণ্য লঞ্চের আগে রিভিউ সংগ্রহ করতে WhatsApp ব্যবহার করেছিল যাতে এটি সর্বজনীন লঞ্চের জন্য শক্ত সামাজিক প্রমাণ থাকতে পারে (ওটসোমের গল্প দেখুন)

 

হোয়াটসঅ্যাপ মেট্রিক্সের সুবিধা


ভাল, ধারাবাহিকভাবে পরিমাপিত হোয়াটসঅ্যাপ বিশ্লেষণ সহ, আপনি করতে পারেন:

প্রমাণ করুন যে আপনি লাভ করতে চলেছেন 

বিভিন্ন প্রচারাভিযানের তুলনা করুন এবং দেখুন কোনটি সফল 

ফলাফলের উপর ভিত্তি করে ভবিষ্যতে প্রচারাভিযান উন্নত করুন

নেতৃত্বের কাছে হোয়াটসঅ্যাপের মূল্য দেখান

হোয়াটসঅ্যাপ আচরণের প্রবণতা পর্যবেক্ষণ করুন

র‍্যান্ডম সার্ভিস

হোয়াটসঅ্যাপ টেমপ্লেটগুলি...

দ্রুত, শক্তিশালী এবং ব্যক্তিõ...

আরও পড়ুন

গ্রীস এবং অনুপ্রাণিত দেখা...

গ্রীস শুধুমাত্র সোনার সৈকত এ÷...

আরও পড়ুন

হোয়াটসঅ্যাপে কীভাবে ব্ল্...

আপনি হোয়াটসঅ্যাপ প্রস্তুত, ô...

আরও পড়ুন

পুরুষ প্রেমিকের জন্য জন্ম...

আপনি কি আপনার জীবনের ভালবাসাõ...

আরও পড়ুন

কিভাবে একটি ভার্চুয়াল ফো...

চ্যাটজিপিটি একটি জনপ্রিয় এআ...

আরও পড়ুন

সোশ্যাল মিডিয়ার শিল্পী...

কখনও কখনও যখন আমি হোয়াটসঅ্য...

আরও পড়ুন

v2.8.7 © 2007 - 2025. - SecurityCode.in. সমস্ত অধিকার সংরক্ষিত.


বিনামূল্যে, মুক্ত হোয়াটসঅ্যাপ কেপিআই: সাফল্য ট্র্যাক করার জন্য 5 মূল বিপণন মেট্রিক্স [বেঞ্চমার্ক সহ] - SecurityCode.in