Bulk SMS Service
Buy Social Media Services
Software Development Services
Software Development Services

🎭 আপনার ব্যক্তিগত তথ্য সংরক্ষণ করা হয় না এবং অন্যদের সাথে ভাগ করা হয় না

অন্যরা কি WhatsApp সামগ্রী অ্যাক্সেস করতে পারে৷

অন্যরা কি WhatsApp সামগ্রী অ্যাক্সেস করতে পারে৷

যেহেতু হোয়াটসঅ্যাপে চিঠিপত্রটি এন্ড-টু-এন্ড এনক্রিপ্ট করা হয়েছে, তাই এটি বাইরে থেকে তৃতীয় পক্ষের দ্বারা অ্যাক্সেস করা যাবে না। যদি আমরা একটি উদাহরণ দিয়ে এনক্রিপ্ট করা সুরক্ষা ব্যাখ্যা করি, আপনি যখন "হ্যালো" লেখেন, তখন এই বার্তাটি ফোনে এনক্রিপ্ট করা হয় এবং তারপরে WhatsApp সার্ভারে পাঠানো হয়।


সার্ভার তারপর আপনার বার্তার উত্তর এনক্রিপ্ট করে এবং আপনার ফোনে ফেরত পাঠায়। আপনার ফোন বার্তাটিকে ডিক্রিপ্ট করে এবং স্ক্রিনে প্রদর্শন করে৷ এখানে, মেসেজিংয়ের সময় যে এনক্রিপশন এবং ডিক্রিপশন প্রক্রিয়াগুলি ঘটে সেগুলি আপনার ফোন নম্বরের জন্য নির্দিষ্ট টোকেন দিয়ে সঞ্চালিত হয় যখন আপনার ফোন প্রথম WhatsApp সার্ভারের সাথে সংযুক্ত হয়।


প্রকৃতপক্ষে, যদি 5 এপ্রিল 2016-এর পরের সংস্করণগুলি ব্যবহার করা হয়, তবে এটি গ্যারান্টি দেয় যে যোগাযোগটি কেবল তার নিজস্ব সার্ভারগুলিতেই নয়, যাকে বার্তা পাঠানো হয়েছে তাকেও এনক্রিপ্ট করা হয়েছে, অন্য কথায়, এন্ড-টু-এন্ড এনক্রিপশন, যাতে বার্তাটি শুধুমাত্র প্রেরক এবং প্রাপক দ্বারা পড়তে পারে। এটি ব্যাখ্যা করে যে এর মধ্যে কেউ, এমনকি হোয়াটসঅ্যাপ নিজেও নয়, এই বার্তাগুলি পড়তে পারে না। কারণ হোয়াটসঅ্যাপ সার্ভারগুলি অ্যাক্সেস করা হলেও, বিষয়বস্তুর বিবরণ অ্যাক্সেসযোগ্য হবে না কারণ বিষয়বস্তু এনক্রিপ্ট করা হয়েছে।


হোয়াটসঅ্যাপের কার্যকরী যুক্তিতে, তৃতীয় পক্ষের দ্বারা সামগ্রীতে অ্যাক্সেস সম্ভব বলে মনে হয় না। প্রযুক্তিতে এটি অসম্ভব বলে বিশ্বাস করেন না এমন একজন হিসাবে, আমি মনে করি যে এই পরিস্থিতিটি কেবলমাত্র একটি পক্ষের ফোনে একটি নিরাপত্তা দুর্বলতার সাথে দূর করা যেতে পারে। উদাহরণস্বরূপ, ইসরায়েল-ভিত্তিক এনএসও গ্রুপ দ্বারা পরিচালিত একটি ম্যালওয়্যার দিয়ে হোয়াটসঅ্যাপে বিভিন্ন গুপ্তচর আক্রমণ করা হয়েছে।


যাইহোক, হোয়াটসঅ্যাপ দ্বারা ঘোষণা করা হয়েছিল যে এই দুর্বলতাগুলি নিরাপত্তা আপডেটের মাধ্যমে ঠিক করা হয়েছে। যেমন ব্যাখ্যা করা হয়েছে, যেহেতু তৃতীয় পক্ষের পক্ষে বাইরে থেকে হোয়াটসঅ্যাপ সামগ্রী অ্যাক্সেস করা সম্ভব নয়, তাই রাজ্য হোয়াটসঅ্যাপ সামগ্রী অ্যাক্সেস করতে সক্ষম হবে না। প্রকৃতপক্ষে, বর্তমান আইনে এই পরিস্থিতির কোনও আইনি ভিত্তি নেই। যোগাযোগের তত্ত্বাবধানের বিষয়ে গৃহীত সিদ্ধান্তগুলিও তাত্ত্বিক এবং অনুশীলন উভয় ক্ষেত্রেই WhatsApp সফ্টওয়্যারগুলিতে প্রয়োগ করা হবে না। বর্তমান পরিস্থিতিতে, দুর্ভাগ্যবশত, তথ্য দূষণের ফলে, তদন্ত ছাড়াই শেয়ার করা হয়।


হোয়াটসঅ্যাপে প্রচারিত ভয়েস রেকর্ডিং শুধুমাত্র সেই ব্যক্তিই স্থানান্তর করতে পারেন যিনি রেকর্ডিং পেয়েছেন। যদিও প্রাসঙ্গিক ভয়েস রেকর্ডিংটি স্থানান্তরিত হওয়ার পরে পরীক্ষা করা যেতে পারে, ভয়েস রেকর্ডিংয়ের উত্স খুঁজে বের করার জন্য, বিশ্বের সমস্ত নাগরিকের ভয়েস রেকর্ডিং ধারণকারী একটি ডাটাবেসে ভয়েস বিশ্লেষণ করা প্রয়োজন, তাই এটি করা হয় না। অনুশীলনে সম্ভব বলে মনে হয়।

v2.8.7 © 2024. - SecurityCode.in. সমস্ত অধিকার সংরক্ষিত.