Bulk SMS Service
Buy Social Media Services
Software Development Services
Software Development Services

🎭 আপনার ব্যক্তিগত তথ্য সংরক্ষণ করা হয় না এবং অন্যদের সাথে ভাগ করা হয় না

কেন একটি বিপণন চ্যানেল হিসাবে WhatsApp ব্যবহার করুন

কেন একটি বিপণন চ্যানেল হিসাবে WhatsApp ব্যবহার করুন

আজকের বিশ্বব্যাপী ব্যাপক বিপণন এবং অবিচ্ছিন্ন টিভি, ইন্টারনেট এবং ই-মেইল বিজ্ঞাপনের বিশ্বে, এটা বলা নিরাপদ যে বিক্রয়ের সময়কাল সারা বিশ্বের ভোক্তাদের জন্য একটি অপ্রতিরোধ্য অভিজ্ঞতা হতে পারে। কোম্পানির বিজ্ঞাপন বার্তা দ্বারা বেষ্টিত, ব্যবহারকারীদের তাদের ফোন, রেডিও এবং টেলিভিশন বন্ধ করতে এবং বিক্রয়ের সময়সীমা শেষ না হওয়া পর্যন্ত সমস্ত বিপণন বার্তা উপেক্ষা করার জন্য খুব কমই দোষারোপ করা যেতে পারে। একটি ই-কমার্স কোম্পানী হিসাবে, আপনার গ্রাহকদের চাহিদা অনুযায়ী আপনার বিপণন কৌশলকে বৈচিত্র্যময় করে এই ধরনের পরিস্থিতি এড়াতে চেষ্টা করা উচিত।


বিক্রয়ের সময়কালে কথোপকথনমূলক বিপণনের প্রয়োজন

কথোপকথনমূলক বিপণন হল একটি কথোপকথন-চালিত বিপণন পদ্ধতি যা অনলাইন চ্যাট সরঞ্জাম ব্যবহারের মাধ্যমে গ্রাহকদের সাথে দ্বিমুখী কথোপকথনের উপর ফোকাস করে, তথ্যের নিরলস বন্যার বিকল্প প্রস্তাব করে যা ব্যবহারকারীরা প্রায়শই বিক্রয়ের সময়কালে উন্মুক্ত হয়। তাই সাধারণ চ্যানেলের মাধ্যমে বার্তা দিয়ে লোকেদের বোমাবাজি করার পরিবর্তে, আপনি কীভাবে আপনার টার্গেট দর্শকদের সাথে আরও ব্যক্তিগত এবং ফোকাসড উপায়ে সংযোগ করতে পারেন সে সম্পর্কে চিন্তা করা উচিত।


ব্যবহারিক পরিভাষায়, এর অর্থ হল লোকেদের সাথে দেখা করা যেখানে তারা আছে, এমন একটি প্ল্যাটফর্মে যেখানে তারা স্বাচ্ছন্দ্য বোধ করে এবং আপনি যে পণ্যগুলিকে প্রচার করতে চান তার সাথে জড়িত হওয়ার সম্ভাবনা বৃদ্ধি করা।


হোয়াটসঅ্যাপ প্রচারমূলক বার্তাগুলির সাথে রূপান্তর বাড়ান
কেন একটি বিপণন চ্যানেল হিসাবে WhatsApp ব্যবহার?


সাম্প্রতিক পরিসংখ্যানগুলি দেখায় যে WhatsApp iOS এবং Android-এ 5 বিলিয়নেরও বেশি ডাউনলোড সহ কয়েকটি অ্যাপের মধ্যে একটি, যা এটিকে এখন পর্যন্ত বিশ্বের সর্বাধিক ব্যবহৃত মোবাইল মেসেজিং অ্যাপে পরিণত করেছে৷


এর অভূতপূর্ব নাগালের পাশাপাশি, ইমেলের তুলনায় হোয়াটসঅ্যাপের একটি অবিশ্বাস্য ব্যবহারের হার রয়েছে কারণ এটি প্রাথমিকভাবে একটি মোবাইল ফোন অ্যাপ। 1,000 জনেরও বেশি লোকের একটি সাম্প্রতিক সমীক্ষায় দেখা গেছে যে তাত্ক্ষণিক বার্তা পাঠানো বেশিরভাগ মোবাইল ফোন ব্যবহারকারীদের এক নম্বর কার্যকলাপ। আরেকটি গবেষণায় দেখা গেছে যে 90 শতাংশ মানুষ ঘুম থেকে ওঠার 30 মিনিটের মধ্যে তাদের ফোন চেক করে।


যারা হোয়াটসঅ্যাপকে একটি বিপণন চ্যানেল হিসাবে গ্রহণ করেছে তারা এখনও সংখ্যালঘুতে রয়েছে, তাই আপনার ই-কমার্স ব্যবসাকে পরবর্তী স্তরে নিয়ে যাওয়ার জন্য WhatsApp ব্যবহার করা শুরু করার জন্য এখনই একটি ভাল সময়।


বিক্রয়ের সময়কালে কীভাবে হোয়াটসঅ্যাপ একটি বিপণন চ্যানেল হিসাবে ব্যবহার করবেন


ব্ল্যাক ফ্রাইডে বা সাইবার সোমবারের মতো শীর্ষ বিক্রয় সময়কালে, আপনি বিক্রয় শুরু এবং বিশেষ ছাড়ের অফার সম্পর্কে গ্রাহকদের বিজ্ঞপ্তি পাঠাতে WhatsApp বিজনেস প্রোগ্রাম করতে পারেন। আপনি আরও অনন্য এবং নজরকাড়া পদ্ধতির সাথে আপনার বার্তাকে আরও বোধগম্য করতে ইমেজ এবং ভিডিও বার্তা ফর্ম্যাটগুলি ব্যবহার করতে পারেন। কিছু কোম্পানি প্রথাগত ইমেল বিপণনের তুলনায় গ্রাহকের মিথস্ক্রিয়ায় 35% বৃদ্ধি পেয়েছে এবং এই পদ্ধতির সাহায্যে আপনি স্বল্প মেয়াদে খুব বেশি রিটার্ন পেতে পারেন।


হোয়াটসঅ্যাপের আরেকটি সুবিধা হল কোন স্প্যাম ফোল্ডার নেই, যা মার্কেটিং ইমেলের শেষ স্টপ। অন্তত আপাতত, এই ফোল্ডারটি, যা হোয়াটসঅ্যাপে উপলব্ধ নয়, আপনার বার্তা খোলা বা পড়া না হওয়ার সম্ভাবনাকে বাধা দেয়৷ অন্যদিকে, যেহেতু হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীরা এখনও লোকে বা কোম্পানির নম্বরগুলিকে ব্লক করতে পারে যেগুলি থেকে তারা বার্তা পেতে চায় না, এর অর্থ এই নয় যে আপনি যত খুশি তত বার্তা পাঠাতে পারেন। বছরের গুরুত্বপূর্ণ দিনগুলিতে যোগাযোগ করার জন্য এবং আপনার বার্তাগুলিকে যতটা সম্ভব সংক্ষিপ্ত, তথ্যপূর্ণ এবং ব্যক্তিগত রাখার জন্য এটি সবচেয়ে গুরুত্বপূর্ণ পদক্ষেপগুলির মধ্যে একটি হবে৷


SecurityCode.in-এ, আমরা ব্র্যান্ডগুলিকে তাদের পণ্য এবং পরিষেবাগুলিকে বাজারজাত করার উপায়ে রূপান্তরিত করতে WhatsApp ব্যবহার করা সহজ করে দিয়েছি, একটি সাধারণ WhatsApp বার্তাকে আপনার এবং আপনার গ্রাহকদের মধ্যে যোগাযোগের একটি সমৃদ্ধ উত্সে পরিণত করার জন্য অনন্য ভার্চুয়াল WhatsApp ফোন নম্বরগুলি অফার করে৷

v2.8.7 © 2024. - SecurityCode.in. সমস্ত অধিকার সংরক্ষিত.